ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ শুরুঃ পেনড্রাইভ অথবা মেমোরি কার্ড থেকে আজীবনের জন্য ভাইরাস দূর করুন

আমাদের কম্পিউটার ধংসের অন্যতম একটা কারণ ভাইরাস। তাই আমি ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। আপনারাও আমাদের দলে যোগ দেন। ভাইরাস তাহলে পিছু হঠতে বাধ্য হবে। কম্পিউটার থাকবে তখন ভাইরাস মুক্ত। তো চলুন শুরু করা যাক ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধের প্রক্রিয়া।





পান্ডা এন্টিভাইরাসের নাম হয়ত অনেকেই শুনে থাকবেন। তারা একটি সফটওয়্যার বানিয়েছে এবং সেটির নাম দিয়েছে- Panda USB Vaccine. এটি সেটাপ করার পর একটি ক্লিক করলেই পেনড্রাইভ অথবা মেমোরিকার্ড Vaccinate হয়ে যাবে অর্থাৎ আপনার ফ্লাশড্রাইভে টিকা দেয়া হয়ে যাবে!! যাতে করে অটোরান ভাইরাসকে আপনি আর জোড় করেও ঢুকাতে পারবেন না।!!

আসলে এটি আপনার ফ্লাশড্রাইভে একটি Autorun.inf ফাইল তৈরী করবে। যা কোন অটোরান ভাইরাস ডিলেট করে আপনার পেনড্রাইভে ঢুকতে পারবে না। এমনকি রিপ্লেস বা রিনেম করাও সম্ভব নয়!! ফাইলটি আপনার ফ্লাশড্রাইভে হিডেন অবস্থায় থাকবে এবং আপনার পেনড্রাইভের “অটোরানের টিকা” হিসাবে কাজ করবে!! এছাড়া এটি দিয়ে মাত্র ১ ক্লিক করে  আপনার কম্পিউটারের সকল ফ্লাশডাইভের অটোরান করা বন্ধ করতে পারবেন!! যার ফলে কোন ফ্লাশড্রাইভ ঢুকানোর সাথে সাথে আর ভাইরাস আপনার পিসিতে ঢুকতে পারবে না!!
এটি একটি ফ্রি সফটওয়্যার, তাই ক্রাক/সিরিয়ালের ঝামেলা নাই। টিকা দেয়ার পর সফটওয়্যারটি রিমুভ করে দিতে পারেন।

১. প্রথমেই খান থেকে Panda USB Vaccineডাউনলোড করে এক্সট্রাক্ট করে নিন। (৮০০ 
কিলোবাইট)
২. এবার সাধারণ নিয়মে সবকিছু ডিফল্টে রেখে সেটাপ করুন।
৩. আপনার পেনড্রাইভ/ মেমোরিকার্ড ইউএসবি পোর্টে প্রবেশ করান এবং  সফটওয়্যারটি চালু করুন ।
৪. এবার নিচের ছবির মত দেখতে পাবেন। সেখানে Select an USB Drive এ আপনার ফ্লাশড্রাইভটি দেখতে পাবেন। তার পাশেই দেখুন- Vaccinate USB নামে একটি বাটন আছে, সেটিতে ক্লিক করুন।

1 এখানে পেনড্রাইভ/মেমোরিকার্ডের টিকাদান কর্মসূচি চলছে। ০(শূন্য)  থেকে শুরু করে যেকোন বয়সের Flashdrive কে নিয়ে আসুন!!  মাত্র ১টিকাতে/ ১  ক্লিকে আজীবণ FlashDrive এর ভাইরাস থেকে মুক্ত থাকুন!!  | Techtunes

৫. ব্যাস কাজ শেয!! আপনার পেনড্রাইভকে টিকা দেয়া হয়ে গেছে। এবার নিচের ছবির মত দেখুন আপনার ফ্লাশড্রাইভের পাশে ব্রাকেটে Vaccinated লেখা আছে। যার মানে কাজ শেষ।

2 এখানে পেনড্রাইভ/মেমোরিকার্ডের টিকাদান কর্মসূচি চলছে। ০(শূন্য)  থেকে শুরু করে যেকোন বয়সের Flashdrive কে নিয়ে আসুন!!  মাত্র ১টিকাতে/ ১  ক্লিকে আজীবণ FlashDrive এর ভাইরাস থেকে মুক্ত থাকুন!!  | Techtunes

৬. এবার আপনি যদি আপনার কম্পিউটারের সকল ড্রাইভের অটরান ডিসেবল করে দিতে চান, তাহলে নিচের ছবির মত Vaccinate Computer বাটনে ক্লিক করুন। তাহলেই কাজ হয়ে যাবে।

3 এখানে পেনড্রাইভ/মেমোরিকার্ডের টিকাদান কর্মসূচি চলছে। ০(শূন্য)  থেকে শুরু করে যেকোন বয়সের Flashdrive কে নিয়ে আসুন!!  মাত্র ১টিকাতে/ ১  ক্লিকে আজীবণ FlashDrive এর ভাইরাস থেকে মুক্ত থাকুন!!  | Techtunes

৭. কম্পিউটার Vaccinated হয়ে গেলে নিচের ছবির মত দেখাবে। এবার ইচ্ছা করলে সফটওয়্যারটি রিমুভ করে দিতে পারেন।


4 এখানে পেনড্রাইভ/মেমোরিকার্ডের টিকাদান কর্মসূচি চলছে। ০(শূন্য)  থেকে শুরু করে যেকোন বয়সের Flashdrive কে নিয়ে আসুন!!  মাত্র ১টিকাতে/ ১  ক্লিকে আজীবণ FlashDrive এর ভাইরাস থেকে মুক্ত থাকুন!!  | Techtunes

এবার টেস্ট করার জন্য নিজে নিজে একটি অটোরান ফাইল বানিয়ে আপনার পেনড্রাইভে সেন্ড করে দেখুনতো সেটি পেনড্রাইভে ঢুকাতে পারেন কিন?? ঢুকাতে পারলে জানাবেন কিন্তু!!

যারা অটোরান বানাতে পারেন না, তারা এখান থেকে আমার বানানোটা ডাউনলোড করে নিন (মাত্র ১KB)।
আমার সাইটটি ভালো লাগলে Bookmark করে রাখুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিন।

  • Digg
  • Del.icio.us
  • StumbleUpon
  • Reddit
  • Twitter
  • RSS

0 Response to "ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ শুরুঃ পেনড্রাইভ অথবা মেমোরি কার্ড থেকে আজীবনের জন্য ভাইরাস দূর করুন"

একটি মন্তব্য পোস্ট করুন